কক্সবাজার, বুধবার, ১ মে ২০২৪

সীতাকুণ্ডে হত্যা করে লাশ গুম: প্রধান আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে হত্যা করে লাশ গুম করে ফেলার মামলার প্রধান আসামি মো. ইসমাইল ওরফে বাহারকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার ইসমাইল সীতাকুণ্ডের ফৌজদারহাটের মো. মোছা মিয়ার ছেলে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) ভোর ৬টায় উপজেলার কুমিরা বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, ২০১৭ সালের ২৮ আগস্ট উত্তর বাঁশবড়িয়া এলাকায়র অর্জুন চন্দ্রনাথ ভূষি কেনার জন্য নগদ ৭০ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বাজারের উদ্দেশে বের হন। এসময় ইসমাইলসহ চার জন দুস্কৃতিকারী তাকে সুলতানা মন্দির ঝুমপাড়া থেকে ধরে পাহাড়ে নিয়ে কুপিয়ে হত্যা করে। হত্যার পর লাশ গুম করার জন্য কুমিরাঘাট সুইচগেট শ্মশানখোলার পিছনে একটি খালের পানিতে লাশটিকে ভাসিয়ে দেয়। ৩ সেপ্টেম্বর সীতাকুণ্ড থানা পুলিশ এই লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্ত্রী রাণী নাথ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, মামলাটি প্রথমে সীতাকুণ্ড থানা তদন্ত করে এবং পরবর্তীতে মামলাটি সিআইডি তদন্ত করেন। সিআইডির তদন্তে ইসমাইলকে মূল আসামি হিসেবে শনাক্ত করা হয়। সিআইডির তদন্ত শেষে ঘটনাটিতে ইসমাইলসহ তার সহযোগী অপর ৪ জন আসামির বিরুদ্ধে সি/এস দাখিল করা হয়। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে ব্যপক গোয়েন্দা নজরদারি চালায় র‌্যাব। এক পর্যায়ে জানতে পারি, ইসমাইল সীতাকুণ্ড থানার কুমিরা বাজারে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে শনিবার ভোর ৬টায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ইসমাইল হত্যার সাথে সরাসরি যুক্ত থাকার কথা স্বীকার করে। ইসমাইলের ২০১২ সনে তার স্ত্রীকে মারধরের দায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড হয়। গ্রেপ্তার ইসমাইলকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: